Monday , December 5 2016
Home / খেলাধুলা / আইসিসি র‌্যাঙ্কিংয়ে বড় পরিবর্তন, জেনে নিন বাংলাদেশের অবস্থান কত নাম্বারে?

আইসিসি র‌্যাঙ্কিংয়ে বড় পরিবর্তন, জেনে নিন বাংলাদেশের অবস্থান কত নাম্বারে?

কোথায় এখন পাকিস্তানের অবস্থান? আইসিসি র‌্যাঙ্কিংয়ে বড় এক ঝাঁকুনি। নিউজিল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার পাকিস্তান তাদের শেষ ৭ উইকেট হারায় মাত্র ৩১ রানে। তাতে ১৩৮ রানের জয় নিশ্চিত হয় নিউজিল্যান্ডের। পাশাপাশি ১৯৮৫ সালের পর পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতে নেয় নিউজিল্যান্ড।
কিউইদের বিপক্ষে এমন সিরিজ হারের পর টেস্ট র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে পাকিস্তানের। দুই ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশের ফলে আগের দ্বিতীয় অবস্থান থেকে সরে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে চতুর্থ অবস্থানে নেমে এসেছে মিসবাহ-উল-হকের দল।

তবে চতুর্থ অবস্থানে থাকার জন্যও লড়াই করতে হয়েছে পাকিস্তানকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ একটি সিরিজ জয়ের ফলে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে দক্ষিণ আফ্রিকার। পাকিস্তানের সঙ্গে দলটির রেটিং পয়েন্ট সমান হলেও ডেসিমাল পয়েন্টে পিছিয়ে পঞ্চম স্থানে দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের ফলে ৭ পয়েন্ট হারিয়েছে পাকিস্তান।

অন্যদিকে প্রোটিয়াদের সঙ্গে সম্প্রতি টেস্ট সিরিজ হারলেও ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড।

চলতি বছরের শুরুর দিকে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিল পাকিস্তান। তবে দারুণ পারফরম্যান্সে তাদের পেছনে ফেলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত। এখনও নিজেদের সেরাটা ধরে রেখেছে বিরাট কোহলির দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সফরে ঘুরে দাঁড়াতে চাইবে পাকিস্তান। অসিদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান যার প্রথমটি শুরু হবে আগামী ১৫ই ডিসেম্বর। বাংলাদেশ ঠিক আগের মত নয় নম্বরে রয়েছে।

About admin bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *