Saturday , February 25 2017
Home / খেলাধুলা / নিউজিল্যান্ডের বোলারদের ইচ্ছামত শাসন করে ইতিহাস গড়লেন টাইগার তামিম ইকবাল –

নিউজিল্যান্ডের বোলারদের ইচ্ছামত শাসন করে ইতিহাস গড়লেন টাইগার তামিম ইকবাল –

বাংলাদেশ-নিউজিল্যান্ডের এ নিয়ে টেস্টে মুখোমুখি ১২বার। চলমান টেস্ট ম্যাচ বাদে এর মধ্যে টাইগাররা আটটিতে হেরেছে ও তিনটিতে ড্র করেছে। ১২ জানুয়ারি থেকে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে কিউইদের বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিতে খেলছে বাংলাদেশ।

এ ম্যাচের আগে থেকেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান তামিম ইকবাল। সাত ম্যাচ খেলে পাঁচটি হাফ সেঞ্চুরিতে তিনি সংগ্রহ করেছিলেন ৫৩৬ রান।

তবে, দুই দেশের ব্যাটসম্যানদের

মধ্যে তিনি ছিলেন দুই নম্বরে। ৫৫৮ রান সংগ্রহ করে সেরা অবস্থানে ছিলেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককলাম। অর্থাৎ, কথা ছিলো আর ২৩ রান করলে টেস্টে দুই দেশের মধ্যে সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান হিসেবে ইতিহাস গড়বেন তামিম ইকবাল।

আজ বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তামিম ইকবাল। এর সুবাধে নিউজিল্যান্ডের বিপক্ষে তামিমের ব্যক্তিগত রান গিয়ে দাঁড়ালো ৫৯২। এদিন কিউই বোলারদের ইচ্ছেমত শাসন করেন তামিম। টেস্টে মাত্র ৫০ বলে বরেন ওই রান।

আর ইতিহাস এখন তামিমের। টেস্ট ক্রিকেটে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার পরিসংখ্যানে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান এখন টাইগার তামিম ইকবাল।
ওয়ানডে ক্রিকেটেও বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার পরিসংখ্যানে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান তামিম ইকবাল।

১৬ ম্যাচে চারটি হাফ সেঞ্চুরিতে তার সংগ্রহ ৪৪২ রান। আর ১৭ ম্যাচ খেলে চারটি হাফ সেঞ্চুরি ও দুইটি সেঞ্চুরিতে ৬৩৮ রান সংগ্রহ করে সেরা অবস্থানে আছেন নিউজিল্যান্ডের রস টেইলর।

About Monira Islam

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *