স্টাফ রিপোর্টারঃ

করোনার সংকটময় সময়ে দিনাজপুর জেলার ঘোড়াঘাট ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’ এর করোনা যোদ্ধারা  চিকিৎসা সেবা নিয়ে ছুটে যাচ্ছেন সাধারণ মানুষের দ্বোরগোড়ায়। দেশের বিভিন্ন হাসপাতালের চিকিৎসক এবং স্বাস্থ্যসেবা কেন্দ্র করোনার আলামত দেখলেই রুগীদের দূরে ঠেলে দেয়ার সংবাদ যখন মানুষের মনে দুঃখ দেয় ঠিক তখনই “ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স” এর মেডিকেল দল ফোন পেয়ে ঔষধসহ চিকিৎসাসেবা নিয়ে ছুটে যান মানুষের বাড়ি। শুধু তাই নয় করোনার লক্ষণ দেখা দিলে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করতেও বাড়ি বাড়ি যাচ্ছেন এই মেডিকেল দল। এই দুর্যোগে বাড়িতে সেবা পেয়ে দারুণ খুশি সাধারণ মানুষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম বলেছেন, “স্বাস্থ্যকর্মীরা বাড়ি গিয়ে চিকিৎসা এবং ঔষধ সরবরাহ করে আসে, আমরা আমরা তাদের উদ্যোগকে সাধুবাদ জানাই।”

জীবনের যথেষ্ট ঝুঁকি নিয়ে মানবসেবায় কাজ করে যাওয়া এই মানবিক যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছেন উপজেলার চেয়ারম্যান রাফে খন্দকার শাহেনসাহ।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নূর নেওয়াজ আহমেদ জানালেন, “ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মী নিয়ে গঠন করা হয় চারটি মেডিকেল দল। কেউ করোনার উপসর্গ যেমন- জ্বর, সর্দি, কাশি, মাথা ব্যথাসহ যে কোনো অসুস্থতা নিয়ে এলে আমরা তাদের বাড়ি সেবা পৌঁছে দিচ্ছি।”

উপজেলার দেড় লাখ মানুষের জন্য স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ৮ জন ডাক্তার এবং ১৬ জন নার্স। এই দুর্যোগে মানুষের যেনো হাসপাতালে না দৌড়াতে হয় সেই  উদ্দেশ্যে কাজ করে যাচ্ছেন মেডিকেল দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here